গল্প : হবু বউ পাঠ : ০৬

0
2878

গল্প : হবু বউ পাঠ : ০৬

লেখক : অর্দ্র(MR)

আমি উপরে চলে আসতে আসতে একটা কথা মাথায় আসার কারণে ঐ মেয়েটাকে বললাম আপনি ইয়াসমিন আক্তার রুবি কি ।
আমার কথা শুনে সবাই চুপ করে গেল আমি তাড়া দেওয়ায় মেয়েটা ভয় পেয়ে বলতে যাবে এমন সময় আম্মু চলে এসে বলছে কী হয়েছে তুই ওকে ঐ রকম করছিস কেন । তুই দিন দিন কী হচ্ছিস বল তো ।
বাড়িতে একটা মানুষ এসেছে আর তুই কিনা আলতু ফালতু প্রশ্ন করা শুরু করেছিস । ( আম্মু বলল )
কই নাতো আমি তো শুধু সত্যি কথা টা জানতে চাইলাম আর তুমি কী না কী বলছো । (আমি)
তোর কিছু এখন জানতে হবে না এখন উপরে যা পরে জানবি। ( আম্মু)
সাথে আবার আব্বুও একটু যোগ করলো ,,
আমিও তো সে কথাই বলছি তুই এখন যা আমি পরে সব বলবো । ( আব্বু)
আমি : আচ্ছা ঠিক আছে । তবে আপনি ( মেয়েটাকে উদ্দেশ্যে করে ) কিন্তু পার পাবেন না আপনাকে উত্তর দিতেই হবে ।
বলেই আমি উপরে চলে । পরদিন সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা শেষ করে অফিসে চলে আসলাম । সেদিনের মত অফিস শেষে বাসায় এসে দেখি ভাইয়া ভাবি আসছে আর পিচ্চি এসেছে । আরে আপনারা ভাবছেন পিচ্চি আবার কে ও আপনাদের তো বলাই হয়নি পিচ্চি হচ্ছে আমার ভাইয়ের মেয়ে নাম ঈশিতা । আমি পিচ্চি বলি , যাইহোক এই কয় খুব ভালো কাটবে কারণ পিচ্চির সাথে খুব ভালো সময় কাটানো যায় আর পিচ্চি টা অনেক কিউট আর খুব পাকা পাকা কথা বলে । পিচ্চির সাথে কোনো বিষয়ে পেরে উঠা যায় না । এই দেখেন আমি আপনাদের সাথেই কথা বলছি ঐদিকে পিচ্চি দাঁড়িয়ে আছে ওর সাথে কথাই বলা হয়নি এখনো । আপনাদের সাথে একটু পরে কথা বলি আগে পিচ্চি মামনির সাথে কথা বলি ,,
আমি : হেলো পিচ্চি মামনি ।
পিচ্চি : আমি তোমার সাথে কথা বলবো না । আমি এসেছি সকালে আর তুমি এখন আসছো খবর নিতে । তুমি যাও তোমার বাবার অফিসে ।
কী আমি বললাম না যে পিচ্চি খুব পাকা পাকা কথা বলে ।
পিচ্চির কথা শুনে সবাই হাসতে শুরু করেছে ।
আমি : না মামনি আর এইরকম হবে না । আমার মনে ছিল না । আসলে অফিসে অনেক কাজ তো তাই কাজের চাপে ফোন করতে পারিনি । তবে কালকে থেকে আর এই রকম হবে না ।
পিচ্চি : না এইগুলো বলে হবে না তুমি মিথ ‍্যে কথা বলছো ।
আমি : সত্যিই বলছি মামনি ।
এখনো অন ‍্য দিকে তাকিয়ে আছে আমার উপর সত্যিই অনেক রাগ করেছে । আর আমিও না একটিবার ও মনে হয়নি যে আজকে ওরা আসবে ,,,এখন দেখি কী করা যায় ,,,
আমি : মামনি আমি কান ধরেছি প্লিজ মাফ করো মা আর এমন হবে না । ( ছোট বাচ্চাদের মতো করে বললাম )
এইবার মন হয় কাজ হয়েছে । হ‍্যা সত্যি কাজ হয়েছে আমার দিকে ঘুরে বললো ,,,
পিচ্চি : না শুধু কান ধরলেই হবে না কালকে আমাকে তোমার অফিসে নিয়ে যেতে হবে আর বিকেলে আসার সময় চাচির বাসায় গিয়ে চাচির সাথে দেখা করিয়ে নিয়ে আসতে হবে ।
আমি : তোমাকে কালকে অফিস নিয়ে যাবো ঠিক আছে কিন্তু তোমার চাচিটা কে ।
পিচ্চি : ওরে বাবা যে তুমি শুধু বড়ই হয়েছ কিছু বুঝতে শেখ নি এখনো । তোমাকে আর কত শেখাবো বলতো । দাদু তুমি তোমার ছেলেকে কিছু শেখাতে পারোনি এখনো বোকাই আছে । আমার চাচি কে তুমি বুঝতে পারোনি আমার চাচি হচ্ছে রুবি ।
পিচ্চির কথাগুলো শুনে সবাই হাসতে শুরু করলো । সবার হাসি দেখে নিজেকে কেমন যেন অসহায় মনে হচ্ছে । আমি একটু লজ্জিত হয়ে বললাম ,,,
কিন্তু মামনি তোমার রুবি চাচি তো আর কয়েকদিন পর থেকে আমাদের বাড়িতেই থাকবে এখন আর দেখতে যেতে হবে না । তার চেয়ে বরং আমরা অন‍্য কোথাও যেয়ে ঘুরে আসবো কালকে অফিস শেষে । (আমি)
না, না আমি রুবি চাচিকেই দেখবো । ( পিচ্চি)
না মা এমন করে না তোমার চাচির বাসায় গেলে তোমার চাচির আম্মু আমাদেরকে বকবে। তুমি তো জানো না তোমার চাচির আম্মু অনেক রাগি । (আমি)
এবার মনোহয় পিচ্চি একটু ভয় পেয়েছে ।
তাহলে এখন তুমি ফ্রেশ হয়ে আসো তারপর বলবো অন‍্য কোথায় যাওয়া যায় । (পিচ্চি)
আচ্ছা ঠিক আছে আমি ফ্রেশ হয়ে আসি তুমি ততোক্ষণে ভাবতে থাকো । (আমি)
তারপর আমি বাবি আর ভাইয়া এর সাথে কথা বলে আমার রুমে এসে ফ্রেশ হয়ে নিচে আসলাম । দিনটা না মানে অফিস থেকে আসার পর থেকে সময়টা অনেক ভালো গেল ।
পরদিন সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা শেষ করে অফিসে যাওয়ার জন্য রেডী হচ্ছিলাম তখনই পিচ্চি এসে বলছে আমি রেডি । তোমার এতো সময় লাগে কেন । তারাতাড়ি করো ।
আমি : আচ্ছা মা একটু ওয়েট করো আমি আসছি ।
তারপর রেডি হয়ে পিচ্চিকে নিয়ে অফিসে চলে আসলাম । সারাটা দিন ও অফিসেই ছিল । আমি কাজের ফাঁকে ফাঁকে একটু করে গল্প করছিলাম পিচ্চির সাথে । অফিস শেষে পিচ্চি আমাকে বলছে চাচা আমরা আজকে কোথাও যাবো না । আমরা বাড়িতে যাবো ।
আমি : আচ্ছা ঠিক আছে ।
আমরা আসছি আসতে আসতে হঠাৎ করেই পিচ্চি বলতে শুরু করল ,,
চাচ্চু তুমি চাচি আম্মার সাথে কথা বলো নাই । (পিচ্চি )
আমি : না মামনি তোমার দাদু দেখা করতে দেয় নি ।
পিচ্চি : ওহ তোমার অনেক কষ্ট হয়েছে তাই না ।
আমি : কেন কিসের কষ্ট হবে মামনি ।
পিচ্চি : ঐ যে চাচির সাথে দেখা করতে দেয়নি দাদু ভাই তাই । বলেই খিল খিল করে হাসতে শুরু করেছে ।
আমি : ও এতক্ষন তাহলে মজা করা হচ্ছিল তাই না ।
আমি কথা শেষ না করতেই পিচ্চি বললো ,,,
পিচ্চি : চাচ্চু গাড়ি থামাও ,,, তাড়াতাড়ি ।
আমি : কেন মামনি কী হয়েছে ।
আমি গাড়ি থামাতেই ও আমাকে হাত ইশারায় দেখিয়ে দিল বিষয়টা দেখে আমার প্রচন্ড রাগ হচ্ছে নিজের ওপর আবার বখাটে গুলোর ওপর ।
আমি গাড়ি থেকে নেমে ওখানে গিয়ে বললাম কী হচ্ছে এখানে ,
আমার কথা শুনে সবাই আমার দিকে তাকালো ,,,,,,,

চলবে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে