প্রেমের_পরশ  পার্ট_10

0
8029

প্রেমের_পরশ
পার্ট_10
#জামিয়া_পারভীন

রিমির মাথায় প্রচন্ডরকম আঘাত ছিলো বিধায় জ্ঞান ফিরতে 4 দিন দেরি হয়। শুভ রিমির পাশে বসে মাথায় হাত বুলিয়ে দিচ্ছে। নিরু একটু দূরে বসে আছে, কয়েকটা দিন সব সময় রিমিকে যে রুমে রাখা হয়েছিলো সেই রুমের বাইরে সবার অবস্থান ছিলো। আজই ভিতরে প্রবেশের অনুমতি এসেছে রিমির জ্ঞান ফিরেছে দেখে। রুবি কে পাশের বেডে রেখেছে, কারণ ওর অবস্থা খুব একটা ভালো ছিলো না। রুবির বাবা মাকে রুবির পাশে থাকতে দেওয়া হয়নি, রুবির দেখাশোনা সেজন্য নিরু আর নার্স রা করছে। রুবির কথা বলার শক্তি নাই, কারণ পুরো গলায় ব্যান্ডেজ করা। আর রিমি মাথায় যন্ত্রণা হচ্ছে বলে কথা বলছেনা। দুজন কেই বেশিরভাগ সময় ঘুমের ইঞ্জেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে।
কষ্টের সময় গুলি অনেক কষ্টে পার করে ১৫ দিন পর দুইজন কে নিয়ে বাসায় আসে সবাই। রিমিকে শুভ কোলে করে ওর ঘরে রেখে আসে। নিচে রুবি কে বসিয়ে রেখেছে সাগর আর ওর বাবা মা।।

__ “ ওই মেয়েকে বাসায় না এনে জেলে দেওয়া ই উচিৎ ছিলো। ” শুভর মা বলে।

__ “ ঠিক বলেছো হেলেনা, এই মেয়ের এই বাসায় জায়গা হতে পারেনা। ” শুভর বাবা বলে শুভর মা কে।

__ “ বাবা, আম্মা, আপনাদের কাছে একটা অনুরোধ থাকবে আমার, দয়া করে রাখুন প্লিজ। ” নিরু দুজনের উদ্দেশ্যে বলে।
সবাই চুপ আছে দেখে নিরু আবারো বলে,
__ “ রুবি আপা অন্যায় করেছে মানলাম, সে আমাকে হত্যা করতে চেয়েছিলো, আমি না হয়ে রিমি আপার পাতা ফাঁদে পা দিয়ে ফেলেছিলো। রিমি একটু কষ্ট পেলেও আল্লাহর রহমত এ এখন সুস্থ আছে। তাছাড়া রুবি আপা এই বাড়ির বউ, সাগর ভাই আপা কে খুব ভালোবাসে, সেটা তো আপনারা জানেন। রুবি আপার অন্যায়ের শাস্তি সাগর ভাই দিতে চাইলেও আপা নিজেই নিজেকে শাস্তি দিয়েছে। সাগর ভাই এখন আর চায় না আপার আর শাস্তি হোক। তাছাড়া আপাকে জেলে দিলেও বাড়ির বউ জেলে গিয়েছে বলে এই বাড়ির সম্মান হানি হবে। লোকে খারাপ কথা বলবে, আপার দিকে না তাকিয়ে হলেও সবার সম্মান আর ভাইয়ের ভালোবাসার দিকে তাকিয়ে আপাকে ক্ষমা করে দেন প্লিজ। ”

__ “ হ্যাঁ মা, নিরু ঠিক কথায় বলেছে। ভাই ভাবীকে খুব ভালোবাসে, ভাবীকে জেলে দিয়ে ভাই কে কষ্ট দিতে চাইনা। রিমিও সেটা বুঝবে, আম্মা, আব্বু। ” শুভ নিচে নেমেই নিরুর কথার সাথে তাল মেলায়।

__ “ তোমরা যা ভালো মনে হয় করো। ” শুভর বাবা কথাটা বলে নিজের ঘরে চলে যায়, শুভর মা ও চলে যায়। সাগর আর রুবি বসে থাকে নিচে। নিরু শুভ নিজের রুমে গিয়ে একটু বিশ্রাম নিতে যায়। প্রচুর ধকল গেছে এই ১৫ টা দিন। যদিও সবাই পুরোপুরি সুস্থ না, তারপরও ঝুঁকি কেটে গেছে এটাই নিশ্চিত হবার কারণ।

রুবি সাগর কে খুব আস্তে করে বলে,
__ “ আমি খুব বড় ভুল করে ফেলেছি মায়ের কথা শুনে। পারলে ক্ষমা করে দাও তুমি সাগর।”
__ “ হুম, ভুল মানুষ মাত্রই হয়। কিন্তু নেক্সট এই রকম বাড়াবাড়ি করলে ছেড়ে কথা বলবোনা। ”
__ “আসলে কি জানো, নিরু মেয়েটা আমার সৎ বোন হয়েও যা যা করছে, আপন মা ও সেটা করেনা। ”
__ “ নিরুর জন্ম রহস্য টা কি তুমি জানো রুবি। ”
__ “ আমি নিজেও আম্মু কে জিজ্ঞেস করেছি, কিন্তু এখন মনে হচ্ছে যা বলেছে সব মিথ্যে ছিলো। এটা একমাত্র আব্বু অথবা ফুপি বলতে পারবে। ”

শুভ নিচে পানি নিতে এসে রুবির কথা শুনে। শুভ মনেমনে ঠিক করে নিরুর রহস্যটা জেনেই ছাড়বে যেকোনো উপায়ে। নিরুকে হত্যা করতে চাওয়ার কারণ নিরুর জন্ম রহস্য যেটা শুভ বুঝে গেছে।
শুভ রুমে চলে যায়, দেখে নিরু উল্টো হয়ে ঘুমিয়ে আছে, পিঠের কাপড় সরে গেছে, গলার পিছন থেকে চুল গুলো সরে গিয়ে অনেকটা গলার অংশ দেখা যাচ্ছে। ফরসা পিঠ খুব কাছে টানছে শুভ কে নিরু। শুভ কাছে
গিয়ে আলতো করে পিঠে চুমু দিয়ে কম্বল দিয়ে পুরো শরীর ঢেকে দেয়। মনেমনে ভাবে, “ নাহহ, আগে নিষ্পাপ মেয়েটাকে বাঁচাতে হবে । পরে কাছে আসার অনেক সুযোগ পাবো যদি ও বেঁচে থাকে তো।
( জামিয়া পারভীন তানি)

পরদিন শুভ সকাল সকাল নিরুর বাবার অফিসে যায়, পরিচয় গোপন রেখে। অফিসের সব স্টাফকে পর্যবেক্ষণ করে ম্যানেজার কে খুব মনে ধরে শুভর। বয়স্ক একজন ব্যক্তি, তাই উনাকেই বেছে নেয় শুভ।
__ “ আসসালামুয়ালাইকুম ম্যানেজার সাহেব।”
__“ ওয়ালাইকুম আসসালাম, বলুন কি করতে পারি।”
__ “যদি অনুমতি দিতেন কিছু জরুরী কথা ছিলো। ”
__ “ বলুন কি ব্যাপার? ”
__ “ এখানে বলা যাবেনা, শুভর কার্ড দিয়ে বলে প্লিজ এখানে যোগাযোগ করবেন আজ লাঞ্চ টাইমে, জরুরী কিছু ব্যাপার ছিলো। ”
ম্যানেজার সাহেব প্রথমে রাজি না হলেও পরে দেখা করার অভয় দেন। শুভ একটা কফি শপ এ আসতে বলে চলে আসে।
,
,
নিরু রিমির রুমে গিয়ে বসে আছে,
__ “ কিছু লাগবে রিমি।”
__ “ না ভাবী, মাথা টা একটু ঝিম ধরে আছে। ”
__ “ রোজ ঘুমের ওষুধ খাও যে তাই এমন লাগছে, কিছুদিন পর ঠিক হয়ে যাবে।”
__ “ আচ্ছা আমাকে আমার ফোন টা দাও তো, জরুরী যোগাযোগ করতে হবে।”
__ “ কি এমন জরুরী কাজ ম্যাম? তোমার প্রাক্টিকাল খাতা কিন্তু তোমার কলেজে গিয়ে আমি সাইন করিয়ে এনেছিলাম পরেরদিন। কলেজের সব আপডেট নিউজ তোমার ভাই জানে। তাই এতো টেনশন করোনা তো। নিশ্চিন্তে থাকতে পারো তুমি।”
__“ পড়াশোনা ব্যাপার না, জরুরী কল করার আছে, সে খুব টেনশন করবে।”
__ “ তুমি কি কারোর সাথে প্রেম ট্রেম করো নাকি?”
__ “ আমি একজন কে খুব পছন্দ করি ভাবী, জানিনা এতো দিন আমার খবর না পেয়ে তার কি অবস্থা।”
__ “ ওরে বাবা! ভয়ংকর ব্যাপার, ওকে ওকে কথা বলো। ”
__ “ প্লিজ ভাবী, এখন এসব কাউকে বলোনা কিন্তু।”
__ “ ওকে ”
রিমি কে ফোন দিয়ে নিরু শুভর মায়ের ঘরে আসে, ঘর গুছিয়ে গল্প করে শাশুড়ির সাথে।

দুপুরে যথাসময়ে ম্যানেজার সাহেব শুভর সাথে কথা বলে।
__ “ আপনি এই কম্পানি তে কতো বছর ধরে জব করছেন? ”
__ “ তা প্রায়ই ২৩ বছর। কেনো বলুন তো? ”
__ “ কারণ পরে বলছি, এই কম্পানির আসল মালিক কে ছিলো?”
__ “ এসব বলা নিষেধ আছে, বললে চাকুরী থাকবেনা। ”
শুভ বুঝতে পারে এখানেই কোন কিছু আছে।
__ “ চাকুরী নিয়ে চিন্তা করবেন না কাকা, আমার অফিসে চাকুরী সহ মোটা অংকের বেতন পাবেন। বলে একটা চেক ম্যানেজার এর হাতে ধরিয়ে দেয় শুভ। ”
__ চেক এ ২০০০০ টাকা লিখা দেখে সব বলতে থাকে ম্যানেজার সাহেব
“ আগের মালিক ছিলো আসমত চৌধুরী। ”
__ “ উনি এখন কোথায়? ”
__ “ উনি তো মারা গেছে সেইই ১৮ বছর আগে।”
__ “ কিভাবে মারা গেছে জানেন? ”
__ “ হার্ট এটাক হয়েছিলো অফিসেই, এরপর উনি মারা যান। ”
__ “ এখন কার মালিক কি উনার ছেলে হন? ”
__ “ নাহ, উনার একমাত্র মেয়ের জামাই উনি।”
__ “ উনার মেয়ের নাম কি? মনে আছে কি? ”
__ “ নিলাশা চৌধুরী ”
__ “ কি বলছেন কি? উনার মেয়ে সম্পর্কে কিছু জানেন কি?”
__ “ উনার মেয়ে ছিলো উনার একমাত্র উত্তরাধিকারী। তখন আমি মাত্রই জয়েন করি। উনার সুন্দরী মেয়ে প্রায়ই অফিসে যাওয়া আসা করতো। তখন বর্তমান মালিক কেমনে জানি উনার সাথে প্রেমে জড়িয়ে যায়। বিয়েও করে কয়েকমাস পর। বিয়ের পরপর আগের মালিক হার্ট এটাক করেন। এরপর উনার মেয়েকে আর দেখিনি কখনো। শুনেছিলাম অন্তঃসত্ত্বা, সন্তান জন্ম দিতে গিয়ে নাকি মারা গেছেন। আহারে মানুষের জীবন কি ভয়াবহ বুঝেছো বাবা। ”
__ “ ঘটনা শুনে মনে হচ্ছে উনারা দুইজন ই খুনের স্বীকার হয়েছিলেন। ”
__ “ এটা কিভাবে হয়? ”
__ “ আচ্ছা যে বাচ্চাটা জন্ম দিতে গিয়ে উনি মারা যান সেইই বাচ্চা টা এখন কোথায় সেটা কি জানেন? ”
__ “ তা জানিনা কোথায় আছে, তবে সব সম্পত্তি এখন ওই বাচ্চার নামে, বাবা হিসেবে এখন মালিক কম্পানি চালাচ্ছে তাই। কিন্তু আসল মালিক উনার মেয়ে। ”
__ “ বাচ্চা কি ছেলে না মেয়ে? ওর নাম কি জানেন কিছু? ”
__ “ না বাবা, এইটা বলতে পারলাম না। ”
শুভর কাছে অনেক কিছুই পরিষ্কার লাগছে। তাই আর কথা না বাড়িয়ে একে অপরের থেকে বিদায় নেন। আর কথপকথন রেকর্ড রাখতে ভুলেনা শুভ। এবার শুভ অনেকটা নিশ্চিত হয়েই নিরুর বাবার চেম্বারে গিয়ে হাজির হয়। কোন রকম ভদ্র‍তা না দেখিয়ে একটা চেয়ার টেনে বসে পড়ে। নিরুর বাবা বেশ অবাক চোখে তাকিয়ে আছে।
__ “ আপনি কেমন বাবা যে নিজ সন্তানের মৃত্যু কামনা করেন সম্পত্তির লোভে, রুবি আপনার সন্তান আর নিরু কি আপনার অবৈধ সন্তান যে নিরুকে খুন করে নিরুর সম্পত্তি রুবিকে দিতে চান? ”
__ “ এসব কি বলছো বাবা, কে বলেছে তোমায় এসব কথা, নিরুকে আমি খুব ভালোবাসি। তাছাড়া নিরুর আমি কোন ক্ষতি চাইনা, নিরু তোমার কাছে আছে যেদিন থেকে খুব নিশ্চিন্তে আছি আমি। ”
__ “ তাহলে নিরুর মা কে কেনো খুন করেছিলেন? ”
এবার নিরুর বাবা বেশ ভয়ে পেয়ে যায়।
__ ঢোক গিলে বলে “ বিশ্বাস করো বাবা, সে প্রেগন্যান্সির কম্পলিকেশন এর জন্য মারা গিয়েছিলো। ”
__ “ আপনার বানানো নাটক কি আমায় বিশ্বাস করতে হবে? কান টানলে মাথা আসে একটা প্রবাদ আছে মনে আছে কি? রুবি যে নিরুকে হত্যা করতে গিয়েছিলো সেটার প্রমাণ আছে আমার কাছে। দুই মেয়েকে বাঁচাতে চাইলে সব কিছু খুলে বলুন। ”
__ “ হ্যাঁ আমি সব কিছুই খুলে বলবো তোমায়, কথা দিচ্ছি কারোও ক্ষতি করবোনা আমি।”

চলবে……..

 

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%87%e0%a6%ae%e0%a7%87%e0%a6%b0%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%b6-part_1/

 

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%87%e0%a6%ae%e0%a7%87%e0%a6%b0_%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%b6-part_2/

 

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%87%e0%a6%ae%e0%a7%87%e0%a6%b0_%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%b6-%e0%a6%aa%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%9f_3/

 

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%87%e0%a6%ae%e0%a7%87%e0%a6%b0_%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%b6-%e0%a6%aa%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%9f_4/

 

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/প্রেমের_পরশ-পার্ট_5/

 

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/প্রেমের_পরশ-পার্ট_6/

 

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/bo

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/প্রেমের_পরশ-পার্ট_10/

ro-golpo/প্রেমের_পরশ-পার্ট_7/

 

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/প্রেমের_পরশ-পার্ট_8/

https://golpopoka-4ad355.ingress-bonde.easywp.com/boro-golpo/প্রেমের_পরশ-পার্ট_9/

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে